এই Fortune 500 কোম্পানি Li Yizhou এর ব্যবসার দিকে নজর রাখছে

আমি সিংহুয়া ইউনিভার্সিটি থেকে পিএইচডি করছি। বন্ধুরা, তাড়াতাড়ি কর! শেষ পর্যন্ত, আর মাত্র ছয়টি জায়গা বাকি আছে। কাউন্টডাউন, পাঁচ, চার, তিন, দুই এবং এক।

আপনি যদি AI নিয়ে উদ্বিগ্ন হন, তাহলে আপনি ইন্টারনেট সার্ফিং করার সময় চশমা পরা একজন ভদ্রলোকের মুখোমুখি হতে পারেন। তিনি এক সময়ের জনপ্রিয় "AI গডফাদার" লি ইঝো।

আজকাল, Li Yizhou-এর সমস্ত AI কোর্সগুলি তাক থেকে সরিয়ে দেওয়া হয়েছে, কিন্তু অসংখ্য "AI গডফাদার" এখনও বিভিন্ন রূপে ইন্টারনেট জগতে সক্রিয় রয়েছে৷ এই ব্যবসাটিকে ছোট করে দেখবেন না, এমনকি বিশ্বের শীর্ষ 500টি কোম্পানিও এতে যোগ দিয়েছে৷ পদমর্যাদা

অ্যাকসেঞ্চার, মিষ্টি হাসি দিয়ে বেলচা বিক্রেতা

এই ত্রৈমাসিকে, জেনারেটিভ AI-এর জন্য নতুন অর্ডার US$600 মিলিয়ন ছাড়িয়েছে, এবং বছরের প্রথমার্ধে মোট US$1.1 বিলিয়নে পৌঁছেছে।

অনুমান করুন কোন তারকা AI ইউনিকর্ন কোম্পানি অসামান্য ফলাফল অর্জন করেছে? যাইহোক, এই বিবরণটি আসলে 2024 অর্থবছরের দ্বিতীয় ত্রৈমাসিকের জন্য সুপরিচিত পরামর্শ পরিষেবা Accenture-এর আর্থিক প্রতিবেদন থেকে নেওয়া হয়েছে।

আপনি Accenture, Fortune 500 কোম্পানির সাথে পরিচিত নাও হতে পারেন, কিন্তু বিশ্বব্যাপী ব্যবসা এবং প্রযুক্তি ক্ষেত্রে এর প্রভাব সর্বব্যাপী।

আপনি যখন আপনার বন্ধুদের সাথে ডিজিটাল ট্রান্সফরমেশন, ক্লাউড কম্পিউটিং, এবং AI এর মত আধুনিক প্রযুক্তি বিষয় নিয়ে কথা বলেন, তখন Accenture হল এর পিছনে এক ধরণের পেশাদার পরিষেবা যা কৌশলগত পরামর্শ, ডিজিটাল মার্কেটিং, প্রযুক্তিগত বিস্তৃত পরিসরে পরিষেবা এবং সমাধান প্রদান করে। সেবা, এবং অপারেশন. কোম্পানি.

ChatGPT দ্বারা উপস্থাপিত জেনারেটিভ AI আগুন জ্বালায়, শুধুমাত্র পুরো AI ইন্ডাস্ট্রিকে জ্বলে না, একটি ঐতিহ্যবাহী পরামর্শকারী সংস্থা Accenture-কেও পুড়িয়ে দেয়। বিনা দ্বিধায়, সংস্থাটিও AI-তে সিদ্ধান্তমূলকভাবে বাজি ধরছে।

গত জুনে, Accenture ঘোষণা করেছে যে এটি বিভিন্ন শিল্পে ক্লায়েন্টদের দ্রুত এবং দায়িত্বের সাথে AI ব্যবহার করতে সহায়তা করতে তিন বছরের মধ্যে AI তে US$3 বিলিয়ন বিনিয়োগ করবে।

বলা হয় যে AI হাজার হাজার শিল্পকে পুনর্নির্মাণ করবে, কিন্তু শিল্পটি এখনও পুনর্নির্মাণ করা হয়নি, এবং মূল ভিত্তি পরিচালকরা ইতিমধ্যে একটি অভূতপূর্ব প্রভাব অনুভব করেছেন।

এমনকি Fortune 500-এর মতো কোম্পানিগুলিও AI উন্মাদনার মুখোমুখি হওয়ার সময় ক্ষতির সম্মুখীন হবে৷ Accenture, যা AI পরামর্শ পরিষেবা প্রদান করে, Li Yizhou-এর অন্য রূপের মতো, যা শিল্পে সাধারণ সমস্যাগুলির চিকিত্সার জন্য ব্যবহার করা হচ্ছে৷ বিদ্যমান AI উদ্বেগ৷

Li Yizhou থেকে যেটি আলাদা তা হল Accenture শুধুমাত্র ঠোঁট পরিষেবার উপর নির্ভর করে না৷ এটি এন্টারপ্রাইজগুলিকে AI পরিষেবা এবং সমাধানগুলির একটি সিরিজও প্রদান করবে৷ এর সহযোগী অংশীদারদের মধ্যে, AWS, Anthropic এবং Nvidia-এর মতো শিল্প নেতারাও রয়েছেন৷

Accenture এর অফিসিয়াল ওয়েবসাইট দেখায় যে এর সর্বশেষ নতুন প্রজন্মের AI পরিষেবা স্যুটে একটি মালিকানাধীন মডেল নির্বাচন প্ল্যাটফর্ম, কাস্টমাইজড প্রযুক্তি, মডেল পরিচালনা পরিষেবা এবং বিশেষ প্রশিক্ষণ প্রকল্প অন্তর্ভুক্ত রয়েছে।

  • কাস্টমাইজড "মডেল নির্বাচন প্ল্যাটফর্ম" ব্যবহারকারীদের ব্যবসার পরিবেশ বা খরচ এবং নির্ভুলতার মতো কারণগুলির উপর ভিত্তি করে বিভিন্ন মডেলের সমন্বয় নির্বাচন করতে দেয়।
  • নির্দিষ্ট ব্যবসায়িক প্রয়োজন, ডেটা উত্স এবং প্রযুক্তির উপর ভিত্তি করে LLM কাস্টমাইজ করুন এবং চলমান ফাইন-টিউনিং এবং প্রম্পট ইঞ্জিনিয়ারিং পরিষেবা প্রদান করুন।
  • ব্যাপক প্রশিক্ষণ এবং সার্টিফিকেশন প্রোগ্রাম সহ ক্লায়েন্টদের কার্যকরভাবে এলএলএম ব্যবহার এবং পরিচালনা করতে সহায়তা করার জন্য দক্ষতা এবং ক্ষমতা প্রদান করে।

সম্প্রতি, AWS স্বাস্থ্যসেবা, পাবলিক সার্ভিস, ব্যাঙ্কিং এবং বীমার মতো কঠোরভাবে নিয়ন্ত্রিত শিল্পগুলিতে কাস্টমাইজড জেনারেটিভ এআই প্রবর্তন এবং প্রসারিত করতে সহায়তা করার জন্য Accenture এবং Anthropic-এর সাথে একটি অংশীদারিত্ব ঘোষণা করেছে।

Accenture গ্রাহকের চাহিদা মেটাতে ক্লাউড মডেলটিকে কাস্টমাইজ করবে এবং সূক্ষ্ম-টিউন করবে, AWS-এ নৃতাত্ত্বিক মডেলগুলিতে বিশেষজ্ঞ হওয়ার জন্য 1,400 প্রকৌশলীকে প্রশিক্ষণ দেবে এবং ব্যাপক জেনারেটিভ এআই অ্যাপ্লিকেশন স্থাপনে সহায়তা প্রদান করবে।

উচ্চ বিনিয়োগও উচ্চ রিটার্নের সূচনা করেছে। গত বছরের প্রথমার্ধে, জেনারেটিভ AI-এর জন্য Accenture-এর গ্রাহক প্রকল্পের অর্ডার ছিল মাত্র US$300 মিলিয়ন। এই বছরের প্রথমার্ধে, এই সংখ্যা তিনগুণ বেড়ে US$1.1 বিলিয়ন হয়েছে।

মানুষের সুখ এবং দুঃখ এক নয়। OpenAI শুধুমাত্র গত বছরে প্রায় 1.6 বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। স্থিতিশীলতা, ভিনসেন্টিয়ান গ্রাফিক্সের ক্ষেত্রে "নেতা", গত বছরের অক্টোবরে প্রায় US$8 মিলিয়ন খরচ করেছিল, কিন্তু একই বছরের আগস্টে এর আয় ছিল US$1.2 মিলিয়ন যা প্রায় প্রথম এআই তারকা কোম্পানিতে পরিণত হয়েছে।

জেনারেটিভ এআই-এর প্রবণতায় পা দিয়ে, আপনি ভবিষ্যতের সম্পদের দিকে নিয়ে যাওয়া রহস্যময় কোডটি আনলক করতে পারেন। যাইহোক, এই দুর্দান্ত তরঙ্গে, সবচেয়ে বড় বিজয়ীরা সেই নির্মাতারা নন যারা AI মডেলগুলির গবেষণা এবং বিকাশে নিজেদেরকে নিবেদিত করেন, কিন্তু যারা দাঁড়িয়ে থাকে একজন "বেলচা বিক্রেতা" যিনি সোনার খনির কাছে সরঞ্জাম এবং পরিষেবা সরবরাহ করেন।

এটি অ্যাকসেঞ্চার, যা এআই সমাধান সরবরাহ করে বা এনভিডিয়া, যা কেবল কম্পিউটিং শক্তি বিক্রি করে তা সত্য।

2016 সালে, হুয়াং রেনক্সুন ব্যক্তিগতভাবে OpenAI-কে একটি সুপার কম্পিউটার DGX-1 দিয়েছিলেন, প্রশিক্ষণটিকে সংকুচিত করে যা মূলত এক বছর ধরে এক মাসে সম্পন্ন করতে সময় নেয়, এইভাবে AI বিপ্লবের একটি নতুন রাউন্ডের বিস্ফোরণকে ত্বরান্বিত করে।

এনভিডিয়া, যা দৃঢ়ভাবে সিংহাসনে রয়েছে, বিশ্বব্যাপী জিপিইউ মার্কেট শেয়ারের 80% এরও বেশি দখল করে, এটিকে এআই কম্পিউটিং শক্তির সত্য রাজা করে তুলেছে। এর স্টক মূল্যও বেড়েছে এই সোনার ভিড়ের জন্য ধন্যবাদ, সফলভাবে 2 ট্রিলিয়ন ইউয়ান মার্কেট ক্যাপিটালাইজেশন ক্লাবে যোগদান করেছে, অ্যাপল এবং মাইক্রোসফ্টের পরে দ্বিতীয়।

AI গোল্ড রাশের এই তরঙ্গে, ডেটা, কম্পিউটিং শক্তি এবং প্রতিভাগুলির জন্য প্রতিযোগিতার পাশাপাশি, AI স্টার্টআপগুলিকেও ডোমেন নামের জন্য সুযোগ নিতে হবে এবং আটলান্টিক মহাসাগরের ছোট দ্বীপ দেশ অ্যাঙ্গুইলা অপ্রত্যাশিতভাবে একটি টুকরো পেয়েছিল। পাই

বৈশ্বিক AI কোম্পানি এবং গবেষণা সংস্থার কাছে ".AI" ডোমেইন নাম প্রত্যয় বিক্রি বা লিজ করার মাধ্যমে, অ্যাঙ্গুইলার AI লভ্যাংশ মাত্র এক বছরে 8.3 মিলিয়ন থেকে বেড়ে 20 মিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে।

তুলনামূলকভাবে, যে নির্মাতারা অবিলম্বে "খনির সোনা" শেষ করেছিল তারা ইন্টারনেট উদ্যোক্তার বন্য পর্যায়ে ফিরে এসেছে বলে মনে হচ্ছে, এবং তারা প্রযুক্তির প্রথম-মুভার সুবিধার বিনিময়ে "বার্নিং মানি" ব্যবহার করতে ইচ্ছুক নয়।

কিন্তু এমনকি ওপেনএআই, যা বিশ্বের সেরা, শুধুমাত্র অর্থ উপার্জনের দ্বিধা থেকে পরিত্রাণ পেতে অসুবিধা হবে কিন্তু একটি উপযুক্ত বাণিজ্যিকীকরণ অবতরণ না পাওয়া পর্যন্ত অর্থ উপার্জন করবে না।

"অ্যানালিটিক্স ইন্ডিয়া ম্যাগাজিন" একবার উল্লেখ করেছে যে ChatGPT, একটি AI পরিষেবার ক্রিয়াকলাপ বজায় রাখতে, OpenAI-কে প্রতিদিন প্রায় 700,000 US ডলার খরচ করতে হবে এবং এর লাভও আয়নার মতো।

যদিও ওপেনএআই-এর সিইও এই খবরটি অস্বীকার করেছিলেন, গ্রাফিক্স কার্ড দ্বারা প্রতিনিধিত্ব করা হার্ডওয়্যার সংস্থানগুলির ক্রমবর্ধমান দামের এই প্রেক্ষাপটে, $30,000 মূল্যের প্রতিটি H100 আমাদের মনে করিয়ে দেয় যে বড় মডেলগুলির জন্য যুদ্ধে কেবল অর্থ ব্যয় হয় না, তবে এরও শেষ নেই।

"এআইয়ের গডফাদার"-এর পিছনে রয়েছে উদ্বিগ্ন সাধারণ মানুষ

জেনারেটিভ এআই-এর তরঙ্গের মুখোমুখি, উদ্বেগ কেবল উচ্চ-স্তরের কর্পোরেট কনফারেন্স রুমেই ছড়াচ্ছে না, সাধারণ মানুষের দৈনন্দিন জীবনেও ছড়িয়ে পড়ছে।

চ্যাটজিপিটি-এর জন্ম কেবলমাত্র মানুষকে AI এর সম্ভাবনা এবং সম্ভাবনায় বিস্মিত করেনি, বরং সমাজের সমস্ত সেক্টরকে কিছু মৌলিক ঐক্যমতে পৌঁছানোর অনুমতি দিয়েছে: জেনারেটিভ এআই হবে একটি ঐতিহাসিক বাঁক যা এক শতাব্দীতে একবারই ঘটবে, এবং মানুষের চাকরি এবং কর্মজীবনের পথগুলি এআই দ্বারা পুনরায় সংজ্ঞায়িত করা হবে।

গ্লোবাল কনসালটিং জায়ান্ট ম্যাককিনসি ভবিষ্যদ্বাণী করেছে যে 2045 সালের মধ্যে, প্রায় 50% কাজ AI দ্বারা সম্পন্ন হবে এবং পরামর্শদাতাদের মতো উচ্চ বেতনের জ্ঞান কর্মীরা AI দ্বারা প্রতিস্থাপিত হওয়ার ঝুঁকির সম্মুখীন হবে।

এই পরিবর্তন ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে ছাঁটাইয়ের একটি সিরিজে রূপ নিতে শুরু করেছে৷ প্রযুক্তি জায়ান্ট যেমন Amazon, Alphabet, এবং Microsoft চোখের পলকে তাদের গলায় ঝুলন্ত কোম্পানির লেবেলগুলি সরিয়ে নিয়েছে৷

ছাঁটাইয়ের প্রবণতা হ'ল একটি আকস্মিক শৈত্যপ্রবাহের মতো যা ধীর হওয়ার কোনও লক্ষণ দেখায় না, তবে তীব্রতর হচ্ছে। যদিও এটি একটি কাঠামোগত "ডাউনসাইজিং" যা বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কারণে সৃষ্ট, AI এর উত্থান এর পিছনে লুকানো যায় না।

এই "দক্ষতার বছরে" বিপ্লবে, পুঁজির শান্ততা এবং যৌক্তিকতা বিশেষভাবে বিশিষ্ট। গত এপ্রিলে, অ্যামাজন তার বিজ্ঞাপন ব্যবসায়িক ইউনিটে ছাঁটাই ঘোষণা করেছিল। সিদ্ধান্ত গ্রহণের পিছনে এই সত্য যে মানুষের দ্বারা করা কাজগুলি এখন AI দ্বারা আরও দক্ষতার সাথে সম্পাদন করা যেতে পারে।

প্রযুক্তি কোম্পানিগুলির অভিজাতদের কথা না বললেই নয়, সাধারণ জনগণও এআই দ্বারা সৃষ্ট উদ্বেগের সম্মুখীন হয়।

চালু হওয়ার মাত্র দুই মাসের মধ্যে, ChatGPT 100 মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারীদের কাছে পৌঁছেছে, যা এটিকে ইতিহাসের সবচেয়ে দ্রুত বর্ধনশীল গ্রাহক অ্যাপ্লিকেশনে পরিণত করেছে। ব্যবহারকারীদের বৃদ্ধি শুধুমাত্র পরিসংখ্যানগত চার্টে একটি বক্ররেখা নয়, AI এর দ্রুত বিকাশের মুখে মানুষের উদ্বেগকেও প্রতিফলিত করে।

মিডজার্নি পেইন্টিং ক্ষেত্র বিকৃত? সোরা কি ধীরে ধীরে ঐতিহ্যবাহী চলচ্চিত্র ও টেলিভিশন কর্মীদের প্রতিস্থাপন করবে? সুনো কি মিউজিক তৈরি করে যে ট্রেন্ড চলছে? ডেভিন প্রোগ্রামার প্রতিস্থাপন? এআই প্রযুক্তির বিস্ফোরণের সময়, আমরা বিভিন্ন এআই টুলসকে আমাদের কাজের দিকে নজর দিতে দেখেছি।

বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মের "এআই গডফাদার/গডমাদাররা"ও এআই সম্পর্কে বিভিন্ন তথ্য প্রকাশ করে মনোযোগ আকর্ষণ করতে এবং আবেগ জাগিয়ে তোলে, সাধারণ মানুষের বিরুদ্ধে তথ্য প্রচার শুরু করে।

একটি উদাহরণ হিসাবে Xiaohongshu নিন। আপনি যখন প্ল্যাটফর্মে এআই-সম্পর্কিত বিষয়বস্তু অনুসন্ধান করেন, তখন আপনি অসংখ্য পোস্ট এবং ভিডিও পাবেন যা আপনাকে ধাপে ধাপে এআই-এর সাথে কীভাবে খেলতে হয় তা শেখায়। যাইহোক, আপনি যদি আরও ঘনিষ্ঠভাবে দেখেন, তাহলে শিক্ষা দেওয়া হচ্ছে ক্ষুধা সৃষ্টিকারী, এবং পাঠ বিক্রি এবং রিওয়াইন্ডিং একমাত্র।

একই অবস্থা Douyin এর মতো ছোট ভিডিও প্ল্যাটফর্মেও ঘটে। কিছু নোঙ্গর একটি টেমপ্লেটেড পদ্ধতিতে কিছু AI ধারণাগুলি প্রবর্তন করার জন্য অনুরূপ শব্দ এবং কপিরাইটিং ব্যবহার করেছে৷ কয়েক মিনিটের পরে, আপনার কথাগুলি শোনার মতোই সহজ ছিল৷

সময় নষ্ট করার পরিবর্তে, আমাদের জ্ঞান ভাগ করে নেওয়ার ক্ষেত্রে "ভুল পণ্য" থেকে সতর্ক হওয়া উচিত। খুব বেশিদিন আগে, সোরা জনসাধারণের জন্য পরীক্ষার প্রবেশদ্বার খুলে দেওয়ার আগে, স্ক্যামারদের দ্বারা প্রম্পট শব্দের পেডলিং এজেন্ডায় ছিল৷ 999 ইউয়ানের সীমিত সময়ের বিশেষ মূল্য ক্রেতাদের একজন মাঝারি ব্যক্তি থেকে একজন মাস্টারে পরিণত করতে পারে৷

অবশ্যই, সারমর্মে, Li Yizhou, Accenture এবং অন্যান্যরা এখনও "লীক" সংগ্রহ করতে তথ্য ফাঁক ব্যবহার করে, কিন্তু তাদের আচরণ সম্পূর্ণ নেতিবাচক নয়। একজন যুদ্ধ করতে ইচ্ছুক এবং অন্যজন ভোগ করতে ইচ্ছুক এর খরচ যুক্তি ছাড়াও, আরও সহনশীল দৃষ্টিকোণ থেকে, তারা কিছু নতুন AI জ্ঞান চিবিয়েছে এবং ব্যবহারকারীদের "খাওয়ায়" দিয়েছে, যা তথ্যের বাধা ভেঙ্গেছে এবং জনপ্রিয়করণকে উন্নীত করেছে। এআই প্রযুক্তি এবং বোঝাপড়া।

এআই-এর মুখে আমরা কী করতে পারি?

প্রযুক্তিগত পরিবর্তনের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে, আসলে, এই ধরনের AI উদ্বেগ এবং আতঙ্ক প্রায়ই অপ্রয়োজনীয়।

যতদূর পর্যন্ত বিষয়বস্তু প্রজন্মের ক্ষেত্রটি "ব্যঘাত" এর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ, শিল্পের আসল বাধা বিষয়বস্তু উত্পাদনের গতি নয়, তবে বিষয়বস্তুর গভীরতা এবং গুণমান। যদিও AI একটি আশ্চর্যজনক গতিতে বিষয়বস্তু তৈরি করতে পারে, তবুও এটি একটি উচ্চ প্রাচীর যা মানব সৃষ্টিকর্তাদের সূক্ষ্ম আবেগ এবং অনন্য অন্তর্দৃষ্টি অর্জনের জন্য অতিক্রম করা সহজ নয়।

একটি বৃহত্তর দৃষ্টিকোণ থেকে, যখন প্রযুক্তি এবং প্ল্যাটফর্মগুলি বিকশিত হতে থাকে, মানুষের মৌলিক চাহিদাগুলি একই থাকে৷ গল্প, সঙ্গীত এবং আবেগের প্রতি আমাদের আকাঙ্ক্ষা কখনই পরিবর্তিত হয়নি, তবে তাদের অভিব্যক্তি সময়ের সাথে সাথে এগিয়ে চলেছে।

অতীতের প্রিন্ট মিডিয়া এবং টেলিভিশনের সাথে তুলনা করে, আজকের পাবলিক অ্যাকাউন্ট এবং ছোট ভিডিওগুলি নতুন বর্ণনার বাহক হয়ে উঠেছে। রূপের এই পরিবর্তন আসলে মানুষের অভিব্যক্তির একটি প্রাকৃতিক বিবর্তন, এবং AI ব্যবহার করে তৈরি সামগ্রীর ক্ষেত্রেও এটি সত্য।

AI দ্বারা সৃষ্ট আতঙ্কের সাথে তুলনা করে, আমাদের যা সমাধান করতে হবে তা হল একটি বিরোধী মানসিকতা: একদিকে, আমরা AI এর ভবিষ্যত নিয়ে উদ্বেগে পূর্ণ, এবং অন্যদিকে, আমরা এতে আগ্রহের অভাব দেখাই। – নতুন প্রযুক্তির গভীরতা বোঝা এবং শেখা।

এই যুগে যেখানে তথ্য আমাদের নখদর্পণে, আমাদের কাছে AI আরও ভালভাবে বুঝতে এবং প্রয়োগ করতে সাহায্য করার জন্য অগণিত সংস্থান রয়েছে। Microsoft, Google, Nvidia, A16z এবং অন্যান্য শিল্পের অফিসিয়াল ওয়েবসাইটগুলি ব্যাপক AI শেখার উপকরণ সরবরাহ করে। এমনকি স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির অধ্যাপক অ্যান্ড্রু এনজি-র মতো এআই বিশেষজ্ঞরাও বিনামূল্যে অনলাইন কোর্স প্রদান করেন, যা আমাদের জন্য এআই বিশ্বের দরজা খুলে দেয়।

আমাদের সবচেয়ে বেশি যা করতে হবে, এবং যা করা সবচেয়ে কঠিন, তা হল আমাদের মন খোলা এবং AI আলিঙ্গন করার জন্য শান্ত হওয়া।

কিছু বিনামূল্যের অধ্যয়নের উপকরণ সংযুক্ত করা হল:
জেনারেটিভ এআই এর ক্ষেত্রে শিল্প বিশ্লেষণ: https://twitter.com/omooretweets/status/1767934284172779933
এনজি এন্ডা আপনাকে এআই প্রম্পট শব্দগুলি কীভাবে লিখতে হয় তা শেখায়: https://twitter.com/AndrewYNg/status/1651605660382134274
প্রাক্তন OpenAI মাস্টার আপনাকে ট্রান্সফরমার কীভাবে পড়তে হয় তা শেখায়: https://www.youtube.com/watch?v=XfpMkf4rD6E
ট্রান্সফরমার মডেল আর্কিটেকচার পেপার: https://arxiv.org/abs/1706.03762
সাধারণ বুদ্ধিমত্তার বিবর্তনীয় দিক: https://twitter.com/DrJimFan/status/1770848955519107345

# aifaner: aifaner (WeChat ID: ifanr) এর অফিসিয়াল WeChat পাবলিক অ্যাকাউন্ট অনুসরণ করতে স্বাগতম। যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে আরও উত্তেজনাপূর্ণ সামগ্রী সরবরাহ করা হবে।

Ai Faner | আসল লিঙ্ক · মন্তব্য দেখুন · Sina Weibo