কিভাবে বিটকয়েন কিনবেন

বিটকয়েনকে ক্রমবর্ধমানভাবে মূল্যের একটি শক্তিশালী ভাণ্ডার হিসাবে দেখা হচ্ছে, এবং একটি বিভিন্ন উপায় রয়েছে যার মাধ্যমে আপনি নিজের জন্য কিছু মুনাফা তৈরি করতে বা ভবিষ্যতের জন্য একটি ডিজিটাল নেস্ট ডিম তৈরি করতে দামের বড় পরিবর্তনের সুবিধা নিতে পারেন। কিন্তু ফিউচার এবং ইটিএফ বাদ দিয়ে, আপনি যদি নিজের বিটকয়েনের মালিক হতে চান এবং "আপনার কী নয়, আপনার কয়েন নয়" এর মন্ত্র অনুসরণ করতে চান তাহলে আপনাকে সরাসরি বিটকয়েন কিনতে হবে।

সৌভাগ্যবশত, আজ বিটকয়েন কেনা আগের চেয়ে আরও সহজ, এটি করার জন্য বিস্তৃত পদ্ধতির সাথে। এখানে আমাদের প্রিয়.

অসুবিধা

কঠিন

সময়কাল

1 ঘন্টা

তুমি কি চাও

  • একটি ডেস্কটপ পিসি, ল্যাপটপ, ট্যাবলেট বা স্মার্টফোন

  • একটি সরকার কর্তৃক ইস্যু করা আইডি

  • আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত করার জন্য একটি ফোন নম্বর

Coinbase হোমপেজ.
কয়েনবেস

একটি বিনিময় সাইন আপ করুন

বিটকয়েন কেনার সবচেয়ে নিরাপদ, সবচেয়ে সহজ উপায় হল এটি একটি বিনিময়ের মাধ্যমে করা। এই প্ল্যাটফর্মগুলি আপনাকে ক্রিপ্টোকারেন্সির একটি পরিসরের জন্য সরাসরি মুদ্রার একটি রেঞ্জ ট্রেড করতে দেবে, তবে আপনার পরিচয় নিশ্চিত করতে আপনার গ্রাহককে জানুন চেকগুলি সম্পূর্ণ করতে হবে।

বিটকয়েন এবং ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং এক্সচেঞ্জের বিস্তৃত পরিসর রয়েছে, কিন্তু এই নিবন্ধের সুবিধার জন্য, আমরা কয়েনবেস ব্যবহার করব, যা তর্কাতীতভাবে এক্সচেঞ্জগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং নতুনদের-বান্ধব। পিক ট্রেডিং সময়ে বিভ্রাটের সাথে এটির কিছু সমস্যা ছিল, কিন্তু এটি একটি প্রতিষ্ঠিত কোম্পানি যা প্রায় 12 বছর ধরে ব্যবসা করছে, এবং এটির সদর দফতর মার্কিন যুক্তরাষ্ট্রে, তাই এটির কিছু বাস্তব তত্ত্বাবধান রয়েছে।

আরও অভিজ্ঞ ব্যবসায়ীদের বিকল্পগুলির মধ্যে রয়েছে ক্রাকেন এর কম ফি বা মিথুন, এর উন্নত নিরাপত্তার জন্য।

ধাপ 1: Coinbase সাইন আপ পৃষ্ঠাতে নেভিগেট করুন এবং একটি অ্যাকাউন্ট তৈরি করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। লগইন তথ্য বা ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড, প্রথম নাম, ইমেল ঠিকানা, এবং আপনি কোন দেশে এবং/অথবা রাজ্যে বসবাস করছেন তার মতো তথ্যের জন্য আপনাকে আপনার Google অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে।

দ্রষ্টব্য: আপনি Coinbase অ্যাপের মধ্যেও এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পারেন। প্রক্রিয়াটি অনেকটা একই, শুধুমাত্র একটি ভিন্ন ইন্টারফেসের সাথে।

ধাপ 2: Coinbase আপনাকে যে লিঙ্কটি পাঠায় তা ব্যবহার করে আপনার ইমেল যাচাই করুন, তারপর আপনার লগইন তথ্য ব্যবহার করে ওয়েবসাইটে আবার সাইন ইন করুন।

ধাপ 3: অনুরোধ করা হলে, আপনি যে দেশে থাকেন সেটি নির্বাচন করুন এবং একটি ফোন নম্বর যোগ করুন। অনুরোধ করা হলে ফোন নম্বর যাচাইকরণ সম্পূর্ণ করুন।

ধাপ 4: আপনার ব্যক্তিগত তথ্য যোগ করুন, যেমন প্রথম এবং শেষ নাম, জন্ম তারিখ এবং ঠিকানা। এগুলি আপনার সরকারি আইডির সাথে মিলে যাওয়া উচিত যা আপনি শীঘ্রই আপনার পরিচয় যাচাই করতে ব্যবহার করবেন৷

অনুরোধ করা হলে, সংশ্লিষ্ট নিরাপত্তা এবং KYC প্রশ্নের উত্তর দিন।

ধাপ 5: সম্পূর্ণ পরিচয় নিবন্ধন। আপনি যে দেশে বাস করেন তার উপর নির্ভর করে এটি ভিন্ন, তবে সাধারণত মার্কিন গ্রাহকদের জন্য সরকারের ইস্যু করা আইডি, যেমন ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট বা গ্রিন কার্ডের সাথে নিজের ফটো তুলনা করা জড়িত।

ধাপ 6: আপনি এখন Coinbase ব্যবহার করার জন্য সেট আপ করেছেন! আপনি চাইলে আপনার অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করতে একটি দ্বি-পদক্ষেপ-যাচাই অ্যাপ যোগ করতে চাইতে পারেন। আপনি সেটিংস মেনুর মাধ্যমে এটি করতে পারেন।

Coinbase এ একটি জমা পদ্ধতি নির্বাচন করা।
ডিজিটাল ট্রেন্ডস

আপনার Coinbase অ্যাকাউন্টে মুদ্রা জমা করুন

আপনি বিটকয়েন কেনার আগে, কেনার জন্য আপনাকে আপনার অ্যাকাউন্টে কিছু তহবিল যোগ করতে হবে। আপনার ফিয়াট দরকার।

ধাপ 1: Coinbase-এ লগইন করুন এবং পৃষ্ঠার শীর্ষে বা অ্যাপের মধ্যে নীল ডিপোজিট বোতামটি নির্বাচন করুন।

ধাপ 2: একটি ডিপোজিট পেমেন্ট পদ্ধতি নির্বাচন করুন। আপনার জন্মের দেশের উপর নির্ভর করে এগুলি আপনার জন্য আলাদা হবে।

ধাপ 3: সবচেয়ে সহজ পদক্ষেপ, "সহজ ব্যাংক স্থানান্তর।" এটি নির্বাচন করুন, এবং তারপরে আপনার পছন্দের একটি ব্যাঙ্ক যোগ করতে অন-স্ক্রীন বোতামগুলি এবং প্রম্পটগুলি ব্যবহার করুন, অথবা যদি আপনি ইতিমধ্যে একটি যুক্ত করে থাকেন তবে একটি বিদ্যমান ব্যাঙ্ক নির্বাচন করুন৷

ধাপ 4: আপনি কত টাকা জমা করতে চান তা নির্বাচন করুন, তারপর চালিয়ে যান নির্বাচন করুন।

ধাপ 5: পরিসংখ্যান চেক করুন, তারপর আবার চালিয়ে যান নির্বাচন করে লেনদেন নিশ্চিত করুন। আপনার অন্য অ্যাকাউন্ট থেকে অর্থ স্থানান্তর করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ প্রয়োজন হলে, আপনার অন্য ব্যাঙ্কে লগইন করুন এবং লেনদেন অনুমোদন করুন।

ধাপ 6: অর্থ স্থানান্তর শুরু হবে। এটি সাধারণত মোটামুটি তাত্ক্ষণিক হয়, কিন্তু আপনার, আপনার অ্যাকাউন্ট, আপনার ব্যাঙ্ক এবং অন্যান্য বিষয়গুলির উপর নির্ভর করে 24 ঘন্টা পর্যন্ত সময় নিতে পারে৷ এটি 24 ঘন্টা পরে না পৌঁছালে, Coinbase সহায়তার সাথে যোগাযোগ করুন।

কিভাবে বিটকয়েন কিনবেন

এখন আপনার অ্যাকাউন্টে কিছু তহবিল আছে, আপনি বিটকয়েন কিনতে সেগুলি ব্যবহার করতে পারেন। এখানে কিভাবে.

ধাপ 1: স্ক্রিনের উপরে থেকে বা Coinbase অ্যাপের মধ্যে থেকে Buy & Sell নির্বাচন করুন।

ধাপ 2: আপনি যে ক্রিপ্টোকারেন্সি কিনতে চান তা নির্বাচন করতে ড্রপ ডাউন ব্যবহার করুন; এই ক্ষেত্রে, বিটকয়েন। তারপরে আপনি যে বর্তমান ওয়ালেটটি দিয়ে একই পদ্ধতিতে অর্থ প্রদান করতে চান তা নির্বাচন করুন।

Coinbase এ বিটকয়েন কেনা।
ডিজিটাল ট্রেন্ডস

ধাপ 3: আপনি আপনার ফিয়াট মুদ্রা বা বিটকয়েনে কতটা কিনতে চান তা নির্বাচন করুন। আপনি "BTC" লেবেলযুক্ত ছোট আপ এবং ডাউন তীর বোতামটি নির্বাচন করে এটি টগল করতে পারেন।

ধাপ 4: আপনি প্রস্তুত হলে, লেনদেন সম্পূর্ণ করতে বিটকয়েন কিনুন বোতামটি নির্বাচন করুন।

ধাপ 5: এক মিনিট অপেক্ষা করুন এবং আপনার অ্যাকাউন্টে বিটকয়েন থাকা উচিত।

আপনার বিটকয়েন সংরক্ষণ করছেন? বিনিময় বন্ধ এটি পেতে

আপনি যদি আপনার বিটকয়েনকে দীর্ঘমেয়াদে সংরক্ষণ করার পরিকল্পনা করেন — একটি অভ্যাস যা "হডলিং" নামে পরিচিত (প্রিয় জীবনের জন্য আটকে রাখা থেকে) – এটি এক্সচেঞ্জ থেকে সরিয়ে নেওয়া একটি ভাল ধারণা যাতে আপনার এটির উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকে। যদি এক্সচেঞ্জে বিভ্রাট হয়, বা হ্যাক হয়ে যায়, আপনি জানেন আপনার কয়েন নিরাপদ। এটি করার সর্বোত্তম উপায় হল একটি ব্যক্তিগত ওয়ালেট। Exodus-এর মত সফ্টওয়্যার বিকল্পগুলি চমৎকার, কিন্তু সবচেয়ে নিরাপদ পদ্ধতি হল ট্রেজারের মতো একটি হার্ডওয়্যার ওয়ালেট ব্যবহার করা।

এটি করার জন্য বিভিন্ন বিকল্প এবং পদ্ধতি এই নিবন্ধের সুযোগের বাইরে যায়, কিন্তু আপনি যদি আপনার বিটকয়েনে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করেন, তাহলে আপনি নিশ্চিত করতে পারেন যে এটি সুরক্ষিত।