নারওয়াল ফ্রিও এক্স আল্ট্রা কীভাবে পরিষ্কার করবেন

নারওয়াল ফ্রিও এক্স আল্ট্রা আপনার মেঝে পরিষ্কার রাখা সহজ করে তোলে বেশি পরিশ্রম ছাড়াই। একক দৌড়ে মুপিং এবং ভ্যাকুয়াম করার ক্ষমতার পাশাপাশি, এটি সাত সপ্তাহ পর্যন্ত তার ডাস্টবিনে ধ্বংসাবশেষ ধারণ করতে পারে এবং প্রতিটি চক্রের পরে এটির মোপিং প্যাডগুলি পরিষ্কার করার জন্য বিশাল জলাধারের সাথে আসে। যাইহোক, এর অর্থ এই নয় যে রোবটটিকে সম্পূর্ণরূপে অবহেলিত করা যেতে পারে, এবং আপনার ফ্রিও এক্স আল্ট্রাকে তার ক্ষমতার সর্বোত্তম পারফরম্যান্স রাখতে আপনার কিছু ছোটখাটো পরিষ্কারের পদক্ষেপ নেওয়া উচিত।

রোবট ভ্যাকুয়াম এবং এর ডকিং স্টেশন উভয়ই সহ নারওয়াল ফ্রেও এক্স আল্ট্রাকে কীভাবে পরিষ্কার করতে হয়, তার ডাস্টবিন, রোলার ব্রাশার্স, পরিষ্কারের ট্রে এবং আরও অনেক কিছু পরিষ্কার করার টিপস সহ এখানে দেখুন।

অসুবিধা

পরিমিত

সময়কাল

30 মিনিট

তুমি কি চাও

  • নারওয়াল ফ্রিও এক্স আল্ট্রা

  • শুকনো কাপড়

  • স্যাঁতসেঁতে কাপড়

  • চলমান জল অ্যাক্সেস

নারওয়াল ফ্রিও এক্স আল্ট্রার নীচে।
জন বিটনার / ডিজিটাল ট্রেন্ডস

ফ্রিও এক্স আল্ট্রা রোবট ভ্যাকুয়াম কীভাবে পরিষ্কার করবেন

যেহেতু ফ্রিও এক্স আল্ট্রা ডকিং স্টেশন বেশিরভাগ পরিষ্কারের যত্ন নেয়, তাই আপনার রোবট ভ্যাকুয়াম বজায় রাখার জন্য আপনাকে অনেক কিছু করতে হবে না। মপস পরিষ্কার করার প্রয়োজন নেই বা নিয়মিত এটির ডাস্টবিন খালি করার দরকার নেই, আপনি একবারে কয়েক সপ্তাহের জন্য ফ্রেও এক্স আল্ট্রার সাথে হাত মিলিয়ে যেতে পারেন। যাইহোক, এর মানে এই নয় যে আপনি এটি সম্পূর্ণরূপে অবহেলা করতে পারেন। ফ্রিও এক্স আল্ট্রা রোবট ভ্যাকুয়াম কীভাবে পরিষ্কার করবেন তা এখানে দেখুন।

ধাপ 1: পর্যায়ক্রমে রোলার ব্রাশ এবং সাইড ব্রাশ পরীক্ষা করুন। রোবটটিকে পিছনের দিকে ফ্লিপ করুন, তারপর জটযুক্ত চুল বা ছোট বস্তুর মতো ধ্বংসাবশেষের জন্য এই ব্রাশগুলি পরীক্ষা করুন।

ধাপ 2: রোবটের বাইরের সেন্সরগুলি মুছুন যাতে এটি আপনার বাড়ির একটি ভাল দৃশ্য দেখতে পারে। এটি একটি শুকনো তোয়ালে দিয়ে করা যেতে পারে, যদিও একটি স্যাঁতসেঁতে কাপড় ব্যবহার করা যেতে পারে যদি একটি শক্ত দাগ থাকে যা সহজে ঝাড়া যায় না।

ধাপ 3: রোবট ভ্যাকুয়াম থেকে উপরের অংশটি নিন এবং ডাস্টবিনটি প্রতিস্থাপন বা খালি করা দরকার কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি ডিসপোজেবল ডাস্টবিন ব্যবহার করেন, তবে পরিবর্তনের মধ্যে আপনি সাত সপ্তাহ পর্যন্ত যেতে পারেন (যদিও বড় বাড়ি এবং যেগুলি পরিষ্কার করার জন্য অনেক কিছু আছে তাদের প্রায়শই ব্যাগ অদলবদল করতে হবে)। আপনি যদি প্রতিস্থাপনযোগ্য ডাস্টবিন ব্যবহার করেন তবে আপনাকে এটি আরও ঘন ঘন খালি করতে হবে।

নারওয়াল ফ্রিও এক্স আল্ট্রা ডাস্টবিন।
জন বিটনার / ডিজিটাল ট্রেন্ডস

ধাপ 4: আপনি যদি প্রতিস্থাপনযোগ্য ডাস্টবিন ব্যবহার করেন তবে ফিল্টারটি পরিষ্কার করা দরকার কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি তা হয়, ডাস্টবিন থেকে এটি সরিয়ে ফেলুন এবং আলগা ধুলো অপসারণ করতে আপনার আবর্জনার পাশে আলতোভাবে আলতো চাপুন। তারপর পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। 24 ঘন্টার জন্য ফিল্টারটি শুকিয়ে নিন, তারপর এটি ডাস্টবিনে প্রতিস্থাপন করুন।

ধাপ 5: আপনার মোপিং প্যাডগুলি প্রতিস্থাপন করা প্রয়োজন কিনা তা দেখতে পরীক্ষা করুন। আপনার নারওয়াল ডকিং স্টেশন প্রতিটি দৌড়ের পরে এগুলিকে পরিষ্কার করবে, তবে আপনি যদি লক্ষ্য করেন যে সেগুলি আপনার পছন্দের জন্য কিছুটা বেশি মজাদার হচ্ছে, তবে এটি নতুনগুলির জন্য তাদের অদলবদল করার সময় হতে পারে।

বাড়িতে ডক সহ Narwal Freo X Ultra
নারওয়াল

ফ্রিও এক্স আল্ট্রা ডকিং স্টেশন কীভাবে পরিষ্কার করবেন

ফ্রিও এক্স আল্ট্রা ডকিং স্টেশনে আপনার পরিষ্কার করার জন্য সত্যিই দুটি জিনিস রয়েছে – জলের জলাধার এবং পরিষ্কারের ট্রে। এখানে কিভাবে এটা কাজ করে.

ধাপ 1: ডক থেকে রোবট ভ্যাকুয়াম সরান এবং ডকের নিচ থেকে ক্লিনিং ট্রে বের করুন। এটি জল দিয়ে ধুয়ে ফেলুন, একটি তোয়ালে দিয়ে শুকিয়ে নিন, তারপর এটি প্রতিস্থাপন করুন (এটি জায়গায় ক্লিক করা নিশ্চিত করুন)।

ধাপ 2: নারওয়াল ডকের উপরের অংশটি খুলুন এবং পরিষ্কার জল এবং নোংরা জলের ট্যাঙ্কগুলি সরান৷ উভয়ই খালি করুন এবং পরিষ্কার গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। নোংরা জলাধারের জন্য, আপনি এটির দেয়ালে তৈরি যেকোন বন্দুক অপসারণ করতে একটি কাপড় দিয়ে এটি ঘষতে চাইতে পারেন। জলাধারগুলির সাথে উচ্চ-চাপের জল ব্যবহার না করার বিষয়ে নিশ্চিত হন, কারণ এটি ফ্লোটগুলির কার্যকারিতাকে প্রভাবিত করতে পারে (যা জলের স্তর নিরীক্ষণ করে)।

জলাধারগুলি ধুয়ে ফেলা হয়ে গেলে, সেগুলিকে আবার ডকের মধ্যে ঢোকান৷